Categories
News

পেলে। ভবিষ্যতের ক্রীড়া মন্ত্রী “সমাজে অবদানের প্রশংসা করেন

লুলা দা সিলভা সরকারের ভবিষ্যৎ ক্রীড়া মন্ত্রী, আজ ঘোষণা করেছেন, পেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং “সমাজে তার অবদানের প্রশংসা করেছেন, যা ব্রাজিলের জনগণের গুণমান এবং শক্তির প্রতিনিধিত্ব করে”।

“এই মুহুর্তে এই দিনটি সম্পর্কে আমরা কী বলতে পারি? ভাগ্যের মতো, যেদিন আমাকে ক্রীড়া মন্ত্রকের জন্য ঘোষণা করা হয়েছিল, 24 বছর আগে যে চেয়ারটি তার প্রথম ছিল, পেলে আমাদের ছেড়ে চলে যায়। দুঃখ, যা অবশিষ্ট থাকে তা হল শতাব্দীর ক্রীড়াবিদ, ফুটবলের রাজার জন্য প্রশংসা এবং শ্রদ্ধা”, আনা মোসার ঘোষণা করেছিলেন, লুলার নতুন দলের প্রথম বিবৃতিতে।

লুলা দা সিলভা-এর ভবিষ্যত মন্ত্রী, যিনি রবিবার অফিস গ্রহণ করেন, তিনিও প্রশংসা করেছেন “সমাজে তার অবদান দেওয়া নাগরিকের, যিনি ব্রাজিলের জনগণের গুণমান এবং শক্তির প্রতিনিধিত্ব করেছেন।”

“এডসন আরন্তেস দো নাসিমেন্টো চলে গেছে, পেলে চিরন্তন এবং তার লক্ষ্য নিয়ে নতুন প্রজন্মকে উল্লাস করতে থাকবে!” তিনি উপসংহারে.

ব্রাজিলের বর্তমান সরকার, জাইর বলসোনারোর, স্পোর্টস পোর্টফোলিওর ধারক ছাড়াই। মার্সেলো রেইস ম্যাগালহেসকে 20 ডিসেম্বর জাইর বলসোনারো দ্বারা ক্রীড়া বিষয়ক বিশেষ সচিব হিসাবে অব্যাহতি দেওয়া হয়েছিল।

পেলে, 23 অক্টোবর, 1940 সালে মিনাস গেরাইসের ট্রেস কোরাসেস শহরে জন্মগ্রহণ করেন, একমাত্র ফুটবলার ছিলেন যিনি 1958, 1962 এবং 1970 সালে তিনবার বিশ্বকাপ জিতেছিলেন। তিনি ব্রাজিলিয়ান জাতীয় দলের হয়ে 92টি ক্যাপে 77 গোল করেছিলেন। দল এবং ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস এবং মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক কসমসের হয়ে খেলেছেন।

তিনি 1995 থেকে 1998 সালের মধ্যে ফার্নান্দো হেনরিক কার্ডোসোর সরকারের ক্রীড়ামন্ত্রী ছিলেন এবং আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (1999) দ্বারা শতাব্দীর সেরা ক্রীড়াবিদ এবং ফিফা (2000) দ্বারা শতাব্দীর সেরা ফুটবলার নির্বাচিত হন।

By আবদুল্লাহ ইমরান