Categories
দেশ বিদেশ

মার্কিন যুক্তরাষ্ট্র “মারাত্মক” তাপ এবং তুষার দ্বারা প্রভাবিত ভ্রমণ আশা করছে

কর্তৃপক্ষ সতর্ক করছে যে দেশটিতে যে ভারী তুষারপাত হবে তা বিমানবন্দরগুলিতে বড় বিলম্বের কারণ হবে।

মার্কিন যুক্তরাষ্ট্র দেশের উত্তর এবং উত্তর-পশ্চিম উপকূলে ঠান্ডা বাতাসের একটি ঢেউ মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে, যা বড়দিনের ছুটির সপ্তাহান্তের আগে অনেকের জীবনকে ঝুঁকিতে ফেলতে পারে।

ইউএস ন্যাশনাল ওয়েদার সার্ভিস সতর্ক করেছে, এনবিসি নিউজের উদ্ধৃতি অনুসারে, কানাডা থেকে আর্কটিক বাতাসের ঢেউ “মারাত্মক” এবং “খুব ঠান্ডা বাতাস” পুরো সপ্তাহ জুড়ে মার্কিন অঞ্চলে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০০ কিলোমিটার এবং উত্তর মধ্যাঞ্চলে তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে বলে আশা করা হচ্ছে।

বাতাসের পাশাপাশি, আগামী দিনে তুষারঝড় “প্রাক-ছুটির ভ্রমণের মাথাব্যথা” তৈরি করবে বলে আশা করা হচ্ছে।

“একটি নিকটবর্তী ঝড় এবং আর্দ্রতার উত্থানের ফলে স্থির তুষারপাত ঘটবে যা ওয়াশিংটন রাজ্যের উত্তর এবং পশ্চিম অংশকে প্রভাবিত করবে,” পরিষেবাটি সতর্ক করে বলেছে যে বৃষ্টিপাত “ভারী হতে পারে, যা বিপজ্জনক ভ্রমণ পরিস্থিতি তৈরি করতে পারে।”

“এই স্তরের তাপ আরও হুমকি দিতে পারে এবং 10 মিনিটেরও কম সময়ে উন্মুক্ত ত্বকে তুষারপাত হতে পারে,” কর্মকর্তারা আরও উল্লেখ করেছেন। 17 টি রাজ্যে ঠান্ডা তাপমাত্রার জন্য সতর্কতা জারি করা হয়েছিল।

ফক্স নিউজ দ্বারা উদ্ধৃত মার্কিন হাইওয়ে কর্তৃপক্ষের মতে, আগামী দিনে প্রায় 113 মিলিয়ন আমেরিকান ভ্রমণ করবে বলে আশা করা হচ্ছে, তাই তুষার, যা ইতিমধ্যে সাধারণত রাস্তা, বিমানবন্দর এবং বিতরণ পরিষেবাগুলিতে গুরুতর বাধা সৃষ্টি করে, আবার লক্ষ লক্ষের পরিকল্পনা বিলম্বিত করবে। মানুষ.

By নাসিরউদ্দিন আহমেদ পিন্টু