Categories
লাইফ স্টাইল

আপনার স্বাস্থ্যের ক্ষতি করে এমন সাধারণ অভ্যাস কীভাবে এড়ানো যায় (এবং অনেক)

চারটি টিপস রয়েছে যা আপনার অনুশীলন করা উচিত।

দিনে কয়েক ঘন্টা বসে থাকা এমন কিছু যা আপনার এড়ানো উচিত। আপনি অলসই হোন বা আপনার চাকরির জন্য এটি প্রয়োজন, গুরুতর স্বাস্থ্য সমস্যা এড়াতে আপনাকে অবশ্যই এই অভ্যাস সম্পর্কে কিছু পরিবর্তন করতে হবে।

সিএনইটি ওয়েবসাইট এমন লোকেদের জন্য কিছু পরিণতি প্রকাশ করে যারা খুব বেশি সময় বসে থাকে। এটি হৃদরোগ, ক্যান্সার, ডায়াবেটিস, দুর্বল সঞ্চালন, পেশী ব্যথা এবং ধীর বিপাকের ক্ষেত্রে।

তবুও, এই ফলাফল এড়াতে উপায় আছে. ওয়েবসাইটটি কয়েক ঘন্টা বসে থাকার প্রভাবগুলি প্রতিরোধ করার জন্য কিছু কৌশলও ব্যাখ্যা করে।

কম বসুন

আপনি যদি পারেন, এটা করুন. উদাহরণস্বরূপ, কর্মক্ষেত্রে আপনি আপনার কম্পিউটারকে একটি উচ্চ টেবিলে রাখতে পারেন এবং কয়েক মিনিটের জন্য দাঁড়াতে পারেন। এছাড়াও সোফায় বসার পরিবর্তে হাঁটার সময় একটি পডকাস্ট শুনতে বেছে নিন।

কাজ থেকে বিরতি নিন

প্রতি 30 মিনিটে আপনার শরীরকে তিন মিনিটের জন্য সরানো উচিত। এমনকি যদি আপনি মাত্র 15টি পদক্ষেপ নেন তবে এটি কয়েক ঘন্টা বসে থাকার চেয়ে ভাল।

ব্যায়াম নিয়মিত

‘ওয়েবসাইট’ বলে যে আদর্শভাবে আপনার সপ্তাহের প্রতিদিন কমপক্ষে 30 মিনিট ব্যায়াম করা উচিত।

সঠিক পথে বসুন

নিখুঁত অবস্থান হল এমন একটি যেখানে আপনার পা মেঝেতে এবং আপনার হাঁটু 90 ডিগ্রিতে বাঁকানো থাকে। আপনার ঘাড় সোজা, কাঁধ শিথিল হওয়া উচিত। আপনার কনুইও 90-ডিগ্রি কোণে হওয়া উচিত। কব্জি সমর্থন করা উচিত।

By নিজামুদ্দীন আউলিয়া লিপু