সতীর্থদের অনুরোধে কমছে সাব্বিরের শাস্তি


ক্রীড়া ডেস্ক

Published: 2018-09-04 16:54:26 BdST | Updated: 2018-11-13 09:30:09 BdST

সাব্বির রহমান

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের স্পেশালিস্ট ব্যাটসম্যান সাব্বির রহমান। প্রায় চার বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পরেও এখন পর্যন্ত তিন ফরম্যাট মিলিয়ে  শেঞ্চুরি দেখা পায়নি টাইগার ব্যাটসম্যান সাব্বির রহমান। এছাড়াও বার বার বিতর্কের মুখে পড়তে হয়েছে সাব্বিরকে।

সম্প্রতি দেশের এক বেসরকারী টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে সাব্বিরে ড্রাইভার জানালেন কিছু গোপন কথা।সাব্বিরের সাথে এই প্রজন্মের মডেল নায়লা নাঈমের নাকি অনেক দিন ধরে মেলা মিশা।মাঝে মধ্যেই সাব্বিরে বাসায় আসতেন এই মডেল।তবে গত রবিবার বিসিবি সাব্বিরের এমন বির্তকির্ত কর্মকান্ডের জন্য শাস্তি দিয়েছে।

অন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা এরিমধ্যে শুরু হয়ে গেছে। তবে দীর্ঘ দিন ধরে ‘ব্যাডবয়’ তকমা নিয়ে আলোচনায় থাকা সাব্বিরের এই শাস্তিটা কম হয়ে গেলো কিনা তা নিয়েও চলছে আলোচনা। শাস্তি কম কীভাবে হয়! ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ। প্রতিটি খেলোয়াড়ের লক্ষ্য থাকে। সবাই জাতীয় দলে খেলতে চায়। আমরা তাকে শাস্তি এরই মধ্যে দিয়েছি। এখনো শাস্তির মধ্যেই আছে। গত জানুয়ারিতে ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞায় পড়েছিলেন।

সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। আগামী মৌসুমে তিনি জাতীয় লিগ, বিসিএল এবং বিপিএল খেলতে পারবেন। যদিও এই সময়ের মধ্যে নির্বাচকদের নজরে থাকবেন না তিনি। মিস করবেন অক্টোবরে ঘরের মাঠে জিম্বাবুয়ে, নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবং ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর। নিউজিল্যান্ড সফরের পরপরই শুরু হয়ে যাবে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি। আর ওই বিশ্বকাপের কারণেই নাকি সাব্বিরের শাস্তি কম হয়েছে। শোনা যাচ্ছে, অধিনায়ক মাশরাফিসহ সিনিয়র ক্রিকেটাররা এবং টিম ম্যানেজমেন্ট ২০১৯ সালের বিশ্বকাপ দলে সাব্বিরকে চানই চান।

বিশ্বকাপের দলে তাকে নাকি ভীষণ দরকার! কিন্তু এখানেও চিন্তার বিষয় আছে। ছয় মাস জাতীয় দলের বাইরে থাকার পর বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া যে খুব সহজ হবে না সেটা বলাই যায়। তখন কেবলই তার ঘরোয়া লিগের পারফরম্যান্স বিবেচনা করতে হবে।

যদিও গত প্রায় চার বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে কার্যত তেমন কিছুই দেখাতে পারেননি সাব্বির! ২০১৪ সালের ২১ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে অভিষেক। এখন পর্যন্ত ৫৪ ম্যাচ খেলে রান ১০৫৪। পঞ্চাশ পেরোনো ইনিংস মোটে পাঁচটি।

জানা যায়, অভিষেকের পর ওয়ানডে দল থেকে কখনো বাদ পড়েননি সাব্বির রহমান। বাংলাদেশ ক্রিকেটের ‘পঞ্চপাণ্ডব’-এরও এমন ধারাবাহিকতা নেই। এ সময়কালে বিভিন্ন কারণে মাশরাফি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদ উল্লাহ কিছু ম্যাচ মিস করেছেন। কিন্তু সাব্বির খেলে গেছেন টানা।সেপ্টেম্বর মাসের ১৫ তারিখে এশিয়া কাপের আসর ।এখন দেখা যাক কি আছে সাব্বিরের ভাগ্যে বিশ্বকাপে খেলতে পারেন কিনা এই ব্যাড বয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত


‘ম্যানচেস্টার ইউনাইটেড আমার হৃদয়ে।’ ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছে...

খেলাধুলা | 2017-10-03 20:25:24

কঠিন গাণিতিক ফ্রেমে বাঁধা পড়েছে আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। এই গণিতের...

খেলাধুলা | 2017-10-07 09:30:35

টাঙ্গাইলের গোপালপুর উপজেলা শহর থেকে সাত কিলোমিটার পশ্চিমে অবস্থিত একটি...

খেলাধুলা | 2018-02-03 18:48:34

তার হাত ধরেই নতুনভাবে পথ চলতে শুরু করে বাংলাদেশের ক্রিকেট। একের পর এক...

খেলাধুলা | 2017-10-05 18:30:00

আজ বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তী ক্রিকেটার সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদ...

খেলাধুলা | 2017-10-05 09:27:47

বর্তমান সময়ে ফুটবল বিশ্বের সেরা তিনজন খেলোয়াড় লিওনেল মেসি, ক্রিস্টিয়ান...

খেলাধুলা | 2017-10-13 17:19:51

অবশেষে মেসি নামের সেই পরশ পাথরের ছোঁয়ায় ঘুম ভাঙলো আর্জেন্টিনার। স্বাগত...

খেলাধুলা | 2017-10-11 09:12:39

গত মঙ্গলবার (৫ অক্টোবর) পরিচালনা পর্ষদের জরুরি সভা ডেকে পাঁচ সদস্যের ন...

খেলাধুলা | 2017-10-12 21:05:24