কথিত বন্দুকযুদ্ধে তিন দিনে ৭ জন নিহতযশোরের মাদক ব্যবসায়ীরা আত্মগোপনে


নিজস্ব প্রতিবেদক

Published: 2018-05-22 17:20:46 BdST | Updated: 2018-06-19 14:43:14 BdST

ফাইল ফটো

যশোর :: ৩ দিনে ৭ মাদক ব্যবসায়ী নিহত হওয়ার পর যশোরের মাদক ব্যবসায়ীদের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে। শুধু রাঘব বোয়াল নয়, চুনোপুটিরাও চলেগেছে আত্মগোপনে। বদলে ফেলেছে তাদের মোবাইল নম্বরও। বিকল্প মোবাইল নম্বর ব্যবহার করে কিভাবে রক্ষা পাওয়া যায় সে ব্যাপারে তারা বিভিন্ন মহলে দেন দরবার চালাচ্ছে।

সীমান্তবর্তি জেলা হিসাবে মাদক পাচারের শীর্ষ জেলাগুলোর একটি যশোর। বড় বড় মাদক পাচারকারিরা রুট হিসাবে ব্যবহার করে যশোরকে। এর বাইরে যশোরেও গড়ে উঠেছে অসংখ্যা মাদক পাচারের সিন্ডিকেট। শার্শা উপজেলার বেনাপোল ও চৌগাছা সীমান্তে রয়েছে শক্তিশালী মাদক সিন্ডিকেট। এর বাইরে রয়েছে মাদক বিক্রির অসংখ্য আখড়া। নেশাখোররা এসব আখড়া থেকে বিভিন্ন ধরনের মাদক সংগ্রহ করে। বেনাপোল, চৌগাছা, ছাড়াও অভয়নগরে রয়েছে মাদক বিক্রির শক্তিশালী সিন্ডিকেট। আইন প্রয়োগকারি বিভিন্ন সংস্থার অসাধু সদস্যদের সাথে চুক্তি করেই তারা মাদক ব্যবসা চালায়। তবে এবার দেশব্যাপী মাদক বিরোধী যে অভিযান শুরু হওয়ার পর বেকায়দায় পড়েগছে এসব মাদক ব্যবসায়ী। অভিযানের শুরুতেই “বন্দুকযুদ্ধে” ৭ মাদক ব্যবসায়ী নিহত হওয়ার পর কাঁপন শুরু হয়েগেছে তাদের মধ্যে। সিংহভাগ মাদক ব্যবসায়ী চলেগেছে আত্মগোপনে। যাদের কাছে মাদকদ্রব্য ছিল তারা তা বিভিন্ন ভাবে লুকিয়ে রাখছে অথবা ফেলে দিচ্ছে পানিতে। গতকাল অভয়নগরের নওয়াপাড়া মডেল কলেজের পাশ থেকে পুলিশ পরিত্যক্ত অবস্থায় ২৪০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। শনিবার ভোরে (১৯ মে) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন সাথে এই বন্দুকযুদ্ধে এখানে তিন মাদক বিক্রেতা নিহত হন। তারপর থেকে এখানকার সব মাদক বিক্রতা আত্মগোপনে চলেগেছে। খোঁজ নিয়ে জানাগেছে, এখানে প্রতি বোতল ফেনসিডিল ৭শ থেকে ৮শ টাকায় বিক্রি হতো। এখন মাদক সেবীরা দ্বিগুন তিন গুন টাকার দিয়েও এক বোতল ফেনসিডিল সংগ্রহ করতে পারছে না।

একই অবস্থা যশোরের শীর্ষ মাদক পাচারের রুট চৌগাছাতেও। সোমবার ভোরে যশোর থেকে ৩ মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। এর মধ্যে ছিল চৌগাছার আন্দুলিয়ার মাদক ব্যবসায়ী শফিকুল ইসলাম। সে নিহত হওয়ার পর এখানকার সব মাদক ব্যবসায়ী আত্মগোপনে চলেগেছে। চৌগাছার যে

স্থানগুলোতে অবাদে মাদক বিক্রি হতো সেসব স্থানেও পাওয়া যাচ্ছে না কোন মাদক দ্রব্য। চৌগাছার যে স্থানগুলোতে যশোর ছাড়াও আশপাশের এলাকাগুলো থেকে মাদকসেবীরা ভিড় করতো তাও বন্ধ হয়েগেছে। গ্রেফতার এড়াতে মাদকসেবীরাও আর সেদিকে ছুটছে না। এ উপজেলার কাবিলপুর মাসিলা, ঢেকিপোতা, চানপুর, দিঘলসিংহ, ফুলসারা আন্দুলিয়াসহ যে সব গ্রামে অবাধে মাদকদ্রব্য বিক্রি হতো তাও বন্ধ হয়েছে। এখানকার কুঠিপাড়া থেকে দিঘলসিংহ পর্যন্ত রাস্তার পাশে এতদিন অনেকটা প্রকাশ্যে ফেনসিডিল বিক্রি হতো।

একই অবস্থা যশোরেও। শহর ছাড়াও সদর উপজেলার যে সব স্থানে মাদকদ্রব্য বিক্রি হতো সেগুলোর সেই রমরমা অবস্থা এখন আর নেই। বেশির ভাগ মাদক বিক্রেতা অত্মগোপনে চলেগেছে। সুত্রমতে, সচরাচার তারা মোবাইলে যেসব সিম ব্যবহার করতো তাও তারা বন্ধ রেখেছে। আত্মগোপনে থেকে এখন কিভাবে রক্ষা পাওয়া যায় সে ব্যাপারে বিভিন্ন মহলে দেন দরবার চালাচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত


মিনারের উচ্চতা ৪৫১ ফুট (১৩৮ মিটার), যা ৫৭ তলা ভবনের সমান। গম্বুজ থাকছে...

সারাদেশ | 2018-01-22 20:08:26

টাঙ্গাইলের গোপালপুর উপজেলা শহর থেকে সাত কিলোমিটার পশ্চিমে অবস্থিত একটি...

সারাদেশ | 2018-02-03 18:48:34

কক্সবাজারের উখিয়া উপজেলার থাইংখালীতে আদ্-দ্বীন হাসপাতালের উদ্যোগে স্থা...

সারাদেশ | 2017-10-09 18:42:44

মিয়ানমার থেকে নির্যাতিত রোহিঙ্গাদের পাশাপাশি সে দেশ থেকে আসছে ইয়াবাও।...

সারাদেশ | 2017-09-28 13:00:25

ভারতে পাচারকালে বেনাপোলের ঘিবা সীমান্ত থেকে আজ সকালে ১৮ পিচ সোনার বারস...

সারাদেশ | 2017-10-17 11:38:18

মাগুরার শালিখা উপজেলার গজদূর্বা গ্রামে গতকাল বৃহস্পতিবার আধিপত্য বিস্...

সারাদেশ | 2017-11-02 18:26:49

পাবনা ও নাটোর অঞ্চলে সমস্ত আম গাছে মুকুলের সমারোহ। বাতাসে ভাসছে মুকুলে...

সারাদেশ | 2018-02-25 16:58:17

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় ঢুকে ভারতীয় জেলেরা ইলিশ ধরে নিয়ে যাচ্ছে...

সারাদেশ | 2017-10-01 12:25:54