সরকারের দিন শেষ: ফখরুল


নিজস্ব প্রতিবেদক

Published: 2018-09-10 14:33:51 BdST | Updated: 2018-11-19 14:01:14 BdST

ফাইল ছবি

সরকারের দিন শেষ হয়ে এসেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

মানববন্ধন ১১ টায় শুরু হওয়া কথা থাকলেও সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ব্যানার নিয়ে অবস্থান নেন বিএনপির নেতাকর্মীরা। এসময় তারা 'আমার নেত্রী আমার মা জেলে থাকতে পারে না', 'আমার মা জেলে কেনো হাসিনা জবাব চাই', 'মুক্তি মুক্তি মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই' সহ বিভিন্ন স্লোগানে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গন মুখরিত করে তোলেন। পরে সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে মানববন্ধন কর্মসূচি শুরু হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পরিষ্কার করে বলতে চাই, এই সরকারকে চলে যেতে হবে। তাদের দিন শেষ। জনগণ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আওয়ামী লীগ এখন দেউলিয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাই এখন আমাদের দরকার ঐক্য। ঐক্য তৈরী করেই এ দানব সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি বলেন, বেগম জিয়া কারাগারে থাকলে এদেশে মানুষের কাছে কোন গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই আমরা বলেছি, দেশনেত্রীকে মুক্তি দিলে বুঝা যাবে সরকার দেশে একটি নির্বাচন চায়।

সম্পূর্ণ মিথ্যা মামলায় বেগম জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে অভিযোগ করে করে তিনি বলেন, আমরা তার মুক্তি চেয়ে কোনো করুণা, ভিক্ষা ও দয়া চাচ্ছি না। নিম্ন আদালত ও উচ্চ আদালত তাকে জামিন দিয়েছে। কিন্তু তাকে মুক্তি দেয়া হচ্ছে না।

এসময় বেগম জিয়ার নি:শর্ত মুক্তির দাবি জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা বলেছি, তফসিল ঘোষণার আগেই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে হবে, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে এবং নির্বাচনকালীন সময়ে সেনা বাহিনী মোতায়েন করতে হবে।

বর্তমান সরকার এখন একটা সন্ত্রাসী সরকারে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান ভয়াবহ দানবকে সরাতে হবে। সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। দেশবাসীকে আহ্বান জানাচ্ছি, আসুন ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে সরাই।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বেগম জিয়াকে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রেখেছে। কারণ খালেদা জিয়া ও বিএনপিকে ছাড়া ৫ জানুয়ারির মত নির্বাচন করতে চায়। কিন্তু বেহম জিয়াকে

তফসিল ঘোষণার আগে সকল দাবি পূরণ করতে হবে বলেও সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

দলটির আরেক স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, এবার কোন ধোঁকাবাজির নির্বাচন সরকার করতে পারবে না। আমরা বেগম জিয়াকে মুক্তি করবো। আর বেগম জিয়াকে ৪র্থ বার প্রধানমন্ত্রী নির্বাচিত করবো।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশে এখন যারা জোর করে ক্ষমতায় আছে, তারা ২০১৪ সালের মত আরেকটি প্রহসন নির্বাচন করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই কারণে বেগম জিয়াকে তারা মিথ্যা মামলা কারাগারে আটক করে রেখেছে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, বেগম সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ, এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকনসহ বিএনপি ও ২০ দলীয় জোটের নেতারা বক্তব্য রাখেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত


মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ এবং বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘অপমান...

রাজনীতি | 2017-10-05 13:04:59

প্রধান বিচারপতি অসুস্থ। এটা নিয়ে রাজনীতি না করার জন্য বিএনপির প্রতি অন...

রাজনীতি | 2017-10-04 18:00:54

প্রধান বিচারপতির ছুটির দরখাস্ত নিয়ে সংশয় প্রকাশ করেছেন সুপ্রিম কোর্ট আ...

রাজনীতি | 2017-10-07 16:08:14

প্রধান বিচারপতি অসুস্থ নন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখর...

রাজনীতি | 2017-10-04 13:10:16

জামায়াতের আমির মকবুল আহমাদসহ শীর্ষ আট নেতাকে আজ মঙ্গলবার বিকেলে ১০দিনে...

রাজনীতি | 2017-10-10 20:18:47

ঢাকা: আগামী ২২ অক্টোবর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন...

রাজনীতি | 2017-10-13 17:09:56

যুদ্ধাপরাধে অভিযুক্ত জামায়াতে ইসলামীর অনেকে বিএনপি ও এর নেতৃত্বাধীন ২০...

রাজনীতি | 2017-10-08 18:04:17

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘বর্তমান সরকারের...

রাজনীতি | 2017-10-11 19:28:07