কুয়েটে ১ম বর্ষে ভর্তির আবেদনপত্র অনলাইনে পূরণ শুরু


শরীফা খাতুন শিউলী

Published: 2018-09-13 12:42:59 BdST | Updated: 2018-10-16 17:42:17 BdST

খুলনা প্রতিনিধি: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন কুয়েটের সভাকক্ষে ১ম বর্ষ ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

যা চলবে ২৩ সেপ্টেম্বর (রোববার) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ভর্তি পরীক্ষা আগামী ২৭ অক্টোবর শনিবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ সময় তিনি কুয়েটে ভর্তিচ্ছু ২জন শিক্ষার্থীর আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন পর্যবেক্ষণ করেন এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য অনলাইন কার্যক্রম সম্বন্ধে খোঁজখবর নেন। অনুষ্ঠানে সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. কাজী হামিদুল বারী, আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ, রেজিস্ট্রার জি.এম. শহিদুল আলমসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, ভর্তি কমিটির সদস্যবৃন্দসহ সংশ্লি¬ষ্ট অন্যান্য শিক্ষক, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, টাকা জমা দেওয়ার শেষ সময় ২৪ সেপ্টেম্বর সোমবার বিকাল ৫টা এবং ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ১১ অক্টোবর বৃহস্পতিবার। এ বছর ভর্তি পরীক্ষার মাধ্যমে সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগে ১২০ জন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১২০ জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং(ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই)  বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন, নতুন বিভাগ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগে ৩০ জন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (এমটিই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত (ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের এবং চট্রগ্রাম বিভাগের পার্বত্য জেলার অধিবাসীদের জন্য) ৫টি আসনসহ ৩টি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট ১ হাজার ৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

কুয়েটের পাবলিক রিলেশনস অফিসার মনোজ কুমার মজুমদার জানান, ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে, ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে [email protected] ই-মেইল করা যেতে পারে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত


এবারও এমবিবিএস প্রফেশনাল পরীক্ষায় ভালো ফলাফল করেছে আদ্-দ্বীন ফাউন্ডেশন...

শিক্ষা | 2018-09-20 07:34:11

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন আ...

শিক্ষা | 2017-10-18 04:47:21

আগামী বছরের (২০১৮) এসএসসি ও সমমানের পরীক্ষার জন্য ফি নির্ধারণ করেছে আন...

শিক্ষা | 2017-10-07 15:39:53

আগামী নভেম্বরের শেষ অথবা ডিসেম্বরে এই বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি জারি কর...

শিক্ষা | 2017-10-03 07:49:33

এবারের বৃত্তি পরীক্ষার ফলাফলে ঈর্ষণীয় সাফল্য পেয়েছে যশোরের নাভারণে অবস...

শিক্ষা | 2018-04-11 12:54:33

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্...

শিক্ষা | 2017-10-13 09:55:07

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্...

শিক্ষা | 2017-10-07 14:43:52

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সংসদে সরকারি চাকরির কোটা ব্যবস্থা বাতি...

শিক্ষা | 2018-04-12 05:59:44